ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে সৈকত ও লিমার মধুর মিলন 


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৮, ১২:৩১ পিএম
অবশেষে সৈকত ও লিমার মধুর মিলন 

ঢাকা: পরিচয় থেকে প্রেমের মধুময় ভুবনে হারিয়ে গিয়েছিলেন দুই তরুণ-তরুণী সৈকত পাল ও লিমা সাহ।  কিন্তু এর মঝেই নেমে আসে বাধার পাহাড়।  শুরু হয় হিন্দি সিরিয়ালের মতোই নানা কূটচাল। শেষটা ছিল আরো রুদ্ধশ্বাস নাটকীয়তায় ভরপুর। তবে দুই তরুণ-তরুণীর প্রেমকে বাবা-মা মেনে না নিলেও আইনের চোখে তাদের মিলনে কোনো বাধা ছিল না। অবশেষে আদালতের রায়ে শেষ হয় বিচ্ছেদ পর্বের সফল সমাপ্তি ঘটে দুর্নিবার প্রেমের।

অবশেষে লিমা সাহাকে (২৮) তার প্রেমিক ও স্বামী সৈকত পালের (২৯) জিম্মায় দিয়েছেন আদালত।

ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতের রায়ে ম্যাজিস্ট্রেট রেণু দাস জানান, লিমা সাহা প্রাপ্তবয়স্ক। বয়স ২৮ বছর। তিনি স্বেচ্ছায় সৈকত পালকে বিয়ে করেছেন। স্বামীর কাছেই তিনি থাকতে চান। একজন ব্যক্তিকে আটক রাখার অধিকার ম্যাজিস্ট্রেটের নেই। লিমা তার স্বামী সৈকত পালের কাছে থাকবেন। স্বামীর জিম্মায় লিমাকে দেওয়ার আদেশ দেওয়া হলো।

রায়টি শোনার পর হাসির আভা ফুটে ওঠে লিমার চোখে-মুখে। আদালত এলাকায় 'প্রেমের জয়' বলে হাততালি দেন সৈকতের আইনজীবীরা। সৈকতও তখন আনন্দে আত্মহারা। আদালতের জনাকীর্ণ পরিবেশেও স্ত্রীকে ভালোবাসার আলিঙ্গনে সিক্ত করেন সৈকত। এমন দৃশ্যে আনন্দাশ্রু নেমে আসে অনেকের চোখে।

এই রায়ের মধ্য দিয়ে প্রেম আর দ্রোহের এক অবিশ্বাস্য গল্প লিখে ফেললেন লিমা আর সৈকত। পরাজিত হলো আভিজাত্য আর ক্ষোভের আগুন।

ম্যাজিস্ট্রেট রেণু দাস তার রায়ে বলেন, ১৬ বছর বা তার ওপরের বয়সের যে কোনো ব্যক্তির ক্ষেত্রে তার ইচ্ছা প্রাধান্য পাবে। লিমা সাহার জবানবন্দি গ্রহণ করা হয়েছে। তিনি প্রাপ্তবয়স্ক। লিমা তার মা-বাবার কাছে যেতে চান না। স্বামী সৈকত পালের কাছে থাকতে চান। সার্বিক বিবেচনায় ভিকটিমের জবানবন্দি অনুসারে লিমা সাহাকে তার স্বামী সৈকত পালের জিম্মায় প্রদান করা হলো।

রায়ের পর সৈকত পাল বলেন, প্রেমের জয় হলো। আভিজাত্যের বিরুদ্ধে লড়াই করে লিমাকে পেলাম। সবার আশীর্বাদ কামনা করেন তিনি।

লিমা সাহা বলেন, এমন দিনের অপেক্ষায়ই ছিলাম। প্রেমের কথা জানার পর প্রথম দুই বছর নরসিংদীতে নিজ বাড়িতে আমাকে গৃহবন্দি রাখে পরিবার। সেখান থেকে কৌশলে মুক্তি পাওয়ার পর সৈকতকে বিয়ে করেছি। বিয়ের পর আবার পরিবার আমাকে তাদের জিম্মায় নেয়। এরপর মানসিক রোগী সাজিয়ে গুলশানের একটি রিহ্যাবিলেটশন সেন্টারে ভর্তি করায়। সত্য ও বিশুদ্ধতার জয় হয়েছে। শুরু থেকে সৈকত পাশে থেকে সহায়তা না করলে প্রতিকূলতা আর ষড়যন্ত্রের পাহাড় পেরিয়ে এতদূর আসা সম্ভব হতো না।

আরো পড়ুন: এক বাস কেড়ে নিল বিয়ের সব আনন্দ

লিমা সাহা আরো বলেন, বাবাকে ভুল বুঝিয়ে কিছু লোক তাকে বিপদগামী করেছে। তারা বাবার একগুয়েমি আচরণকে কাজে লাগায়। তার কাছ থেকে মোটা অঙ্কের অর্থ আত্মসাৎ করতে চেয়েছে। এখনও মা-বাবার জন্য মনটা খারাপ লাগছে। তারা হয়ত এক সময় ভুল বুঝতে পারবেন। আমাদের সম্পর্ক সামাজিকভাবে মেনে নেবেন।'

২০১০ সালে নরসিংদী সরকারি কলেজে পড়ার সময় সৈকত পালের সঙ্গে পরিচয় হয় লিমা সাহার। ওই বছরই তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। ২০১৫ সালে লিমার প্রেমের বিষয়টি জানতে পারে তার পরিবার। এরপর থেকে প্রায় দুই বছর লিমাকে কার্যত তাদের বাসায় গৃহবন্দি করে রাখা হয়। চলতি বছরের ২৩ মে লিমাকে তার বাবা কলকাতায় নিয়ে যান। কলকাতা পুলিশের সহায়তায় দেশে ফিরে ২৪ মে লিমা ও সৈকত বিয়ে করেন। এরপর কৌশলে লিমাকে আবার সুধীর সাহা তার হেফাজতে নিয়ে মানসিক রোগী সাজিয়ে গুলশানের বিকন পয়েন্ট নামে একটি রিহ্যাবেলিটেশন সেন্টারে ভর্তি করা হয়। পরে স্ত্রীকে উদ্ধারের জন্য আদালতে মামলা করেন সৈকত পাল। আদালতের নির্দেশে গত ২৫ জুলাই গুলশান থানা পুলিশ বীকন পয়েন্ট থেকে লিমাকে উদ্ধার করে। এরপর তাকে আদালতের নির্দেশে ভিকটিম সাপোর্ট সেন্টারে ভর্তি করা হয়। পরিবারের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিয়ে করায় নিজ জামাতা সৈকত পালকে অপহরণ করতে কোটি টাকার চুক্তিতে নরসিংদীর শহর যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল ভুঁইয়াসহ অন্তত ৯ জনকে ভাড়া করেন লিমার বাবা সুরেশ সরিষার তেল কোম্পানির কর্ণধার সুধীর চন্দ্র সাহা।

গত ১২ জুন রাজধানীর নিউমার্কেট থেকে সৈকতকে অপহরণের সময় সোহেলসহ তিনজন হাতেনাতে ধরা পড়েন। ওই মামলায় গত রোববার সুধীর সাহাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেয় নিউমার্কেট থানা পুলিশ।

অপহরণ মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার এসআই আলমগীর হোসেন বলেন, সুধীর সাহার ভাষ্য, সৈকতের পরিবারের সঙ্গে তাদের সামাজিক ও অর্থনৈতিকভাবে খাপ খায় না। তাই মেয়েকে সেই পরিবারে বিয়ে দিতে আপত্তি তার।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর
টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়